ঢাকা বৃহঃস্পতিবার, ২৭শে জুন ২০১৯, ১৩ই আষাঢ় ১৪২৬


ফের মেসির হ্যাটট্রিক, বড় জয় বার্সেলোনার


১৮ মার্চ ২০১৯ ০৯:৪১

আপডেট:
২৭ জুন ২০১৯ ০৪:৫৯

ফের মেসির হ্যাটট্রিক, বড় জয় বার্সেলোনার

একের পর এক গোল করেই যাচ্ছেন লিওনেল মেসি। আবারো হ্যাটট্রিকের দেখা পেয়েছেন আর্জেন্টাইন এই ফরোয়ার্ড। তার দুর্দান্ত নৈপুণ্যে রিয়াল বেতিসকে উড়িয়ে লা লিগায় পয়েন্ট টেবিলের শীর্ষস্থান আরো সুদৃঢ় করেছে বার্সেলোনা।

প্রতিপক্ষের মাঠে রোববার রাতে স্পেনের শীর্ষ লিগের ম্যাচটিতে ৪-১ গোলের জয় পায় এরনেস্তো ভালভেরদের দল। মেসির হ্যাটট্রিক ছাড়া দলের অপর গোলটি করেন লুইস সুয়ারেস।

প্রতিপক্ষের মাঠে বল দখলে কিছুটা পিছিয়ে থাকলেও আক্রমণে ঠিকই কার্যকরী বার্সেলোনা। অষ্টাদশ মিনিটে ২০তম মিনিটে অসাধারণ এক ফ্রি-কিকে দলকে এগিয়ে নেন মেসি। অধিনায়কের গোলেই প্রথমার্ধের যোগ করা সময়ের দ্বিতীয় মিনিটে ব্যবধান দ্বিগুণ করে অতিথি দল। লুইস সুয়ারেসের ব্যাকহিল পাস গোলটি করেন পাঁচবারের বর্ষসেরা ফুটবলার।

৬৩তম মিনিটে অনেকটা একক প্রচেষ্টায় দলকে তৃতীয় গোলটি এনে দেন সুয়ারেস। জেরার্দ পিকের পাসে মাঝ মাঠে বল পেয়ে বেশ কয়েকজনকে পরাস্ত করে জাল খোঁজে নেন উগুরুয়ান এই স্ট্রাইকার।

ম্যাচের ৮২তম মিনিটে স্প্যানিশ স্ট্রাইকার লরেনসো মরোনের নৈপুণ্যে একটি গোল শোধ করে বেতিস। তিন মিনিটের মধ্যেই হ্যাটট্রিক পূর্ণ করার পাশাপাশি দলকে চতুর্থ গোল এনে দেন মেসি। লা লিগায় এটা টার ৩৩তম হ্যাটট্রিক।

সব ধরনের প্রতিযোগিতায় মেসির এটা টানা দ্বিতীয় হ্যাটট্রিক। আগের ম্যাচে চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলোর ফিরতি লেগে তার হ্যাটট্রিকে অলিম্পিক লিওঁকে হারিয়ে কোয়ার্টার-ফাইনালে ওঠে বার্সেলোনা।

চলতি মৌসুমে লা লিগায় এখন পর্যন্ত ২৬ ম্যাচ খেলা মেসির গোল সর্বোচ্চ ২৯টি। আর সব ধরনের প্রতিযোগিতায় ৩৯টি।

এই জয়ে ২৮ ম্যাচে ৬৬ পয়েন্ট নিয়ে লা লিগার পয়েন্ট টেবিলের শীর্ষস্থান আরো সুদৃঢ় করেছে বার্সেলোনা।

১০ পয়েন্ট কম নিয়ে দ্বিতীয়স্থানে আছে শনিবার রাতে আথলেতিক বিলবাওয়ের মাঠে ২-০ গোলে হারা আতলেতিকো মাদ্রিদ। ২৮ ম্যাচে ৫৪ পয়েন্ট নিয়ে তৃতীয়স্থানে আছে রিয়াল মাদ্রিদ।