ঢাকা রবিবার, ১৭ই নভেম্বর ২০১৯, ৩রা অগ্রহায়ণ ১৪২৬


খন্দকার মোশাররফের সঙ্গে এলজিইডি প্রধানের সৌজন্য সাক্ষাৎ


১১ মে ২০১৯ ১১:২৯

আপডেট:
১৭ নভেম্বর ২০১৯ ০৩:৫০

ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফ হোসেনের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেছেন এলজিইডির সদ্য দায়িত্ব নেওয়া প্রধান প্রকৌশলী খলিলুর রহমান।

শুক্রবার দুপুরে মন্ত্রীর ফরিদপুরের বাসভবনে দেখা করেন এলজিইডি প্রধান। এসময় তার সঙ্গে ছিলেন এলজিইডির অতিরিক্ত প্রধান প্রকৌশলী কুদ্দুস মন্ডল, মতিয়ার রহমান, ফরিদপুর অঞ্চলের এসি আব্দুস সালাম মন্ডল, শাজাহান মোল্লা, ফরিদপুর এলজিইডির প্রধান নির্বাহী প্রকৌশলী কে এম ফারুক হোসেন।

এলজিইডির প্রধান প্রকৌশলী হিসেবে খলিলুর রহমান বৃহস্পতিবার দায়িত্ব গ্রহণ করেন। তিনি ১৯৮৩ সালে সহকারী প্রকৌশলী হিসেবে এলজিইডিতে যোগ দেন। মাঠপর্যায়ে উপজেলা প্রকৌশলী, নির্বাহী প্রকৌশলী হিসেবে দায়িত্ব পালন করার পর ২০০৭ সালে এলজিইডি সদরদপ্তরে প্রকল্প পরিচালক হিসেবে নিযুক্ত হন তিনি। পরবর্তী সময়ে তত্ত্বাবধায়ক প্রকৌশলী হিসেবে দায়িত্ব পালন করেন এবং ২০১৫ সালে অতিরিক্ত প্রধান প্রকৌশলী হিসেবে নিযুক্ত হন। তিনি এলজিইডির অতিরিক্ত প্রধান প্রকৌশলীদের মধ্যে জ্যেষ্ঠতম।

খলিলুর রহমান বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় থেকে ১৯৮২ সালে সিভিল ইঞ্জিনিয়ারিংয়ে বিএসসি এবং ২০০০ সালে ইংল্যান্ডের বার্মিংহাম বিশ্ববিদ্যালয় থেকে হাইওয়ে ম্যানেজমেন্ট অ্যান্ড ইঞ্জিনিয়ারিংয়ে এমএসসি ডিগ্রি অর্জন করেন। এছাড়াও তিনি দেশে-বিদেশে প্রকল্প ব্যবস্থাপনা, মাননিয়ন্ত্রণ, ডিজাইন ও অ্যাসেট ম্যানেজমেন্টসহ অনেক প্রশিক্ষণ ও কর্মশালায় অংশ নেন। তিনি ইনস্টিটিউট অফ ইঞ্জিনিয়ার্স বাংলাদেশ (আইইবি) এর ফেলো।
খলিলুর রহমানের জন্ম গাজীপুর জেলার কাপাসিয়া উপজেলার ঘোরশ্বাব গ্রামে। তিনি চার সন্তানের জনক।