ঢাকা সোমবার, ২১শে অক্টোবর ২০১৯, ৭ই কার্তিক ১৪২৬


ছাত্রলীগ নিয়ে এত লেখালেখির মত কিছু হয় নাই: কাদের


১৩ সেপ্টেম্বর ২০১৯ ১৪:৩০

আপডেট:
১৩ সেপ্টেম্বর ২০১৯ ১৪:৩৩

আওয়ামী লীগের অঙ্গসংগঠন ছাত্রলীগকে নিয়ে গণমাধ্যম অপ্রয়োজনেই বেশি সময় খরচ করছে বলে মন্তব্য করেছেন দলটির সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেন, ছাত্রলীগ নিয়ে এতো লেখালেখির কিছু নেই। দেশে আরো গুরুত্বপূর্ণ অনেক ইস্যু রয়েছে যা নিয়ে লেখালেখির প্রয়োজনীয়তা অনেক বেশি।

আওয়ামী লীগের বৃহস্পতিবার (১২ সেপ্টেম্বর) সেতু ভবনে পদ্মাসেতুর রক্ষণাবেক্ষণে কোরিয়া এক্সপ্রেসওয়ে কর্পোরেশনের সঙ্গে চুক্তি সই অনুষ্ঠান শেষে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে তিনি এ কথা জানান।


আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, আমি একটা বিষয় বুঝি না, একটা ছাত্র সংগঠন নিয়ে এত লেখালেখি কী দেশের অন্য বিষয়ের চেয়ে বেশি প্রাধান্য পায়। ছাত্রলীগ আর কোনো কথা বলব না। কারণ আমাদের সভাপতি দেশরত্ন প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিষয়টি দেখছেন। এ নিয়ে আমার কোনো মন্তব্য নেই।

ওবায়দুল কাদের বলেন, আমরা ভারত সরকারের কাছে এনআরসি বিষয়ে তাদের মন্তব্য জানতে চেয়েছিলাম, তখন ভারত সরকারের পক্ষ থেকে দেশটির পররাষ্ট্রমন্ত্রী ঢাকায় বলে গেছেন। ওখান থেকে আমরা যেটা পেলাম, এ নিয়ে বাংলাদেশের উদ্বেগের কোনো কারণ নেই। তবে, আমরা পরিস্থিতি অবজার্ভ করছি।

তিনি বলেন, বিচ্ছিন্নভাবে ভারতের কে কী বক্তব্য দিল সেটা আমাদের কাছে বিবেচ্য নয়। ভারত সরকার আমাদের কী বলেছে সেটাই বিবেচ্য বিষয়।

আওয়ামী লীগ রংপুর-৩ আসন জাপাকে ছেড়ে দেবে কিনা সাংবাদিকরা জানতে চাইলে ওবায়দুল কাদের বলেন, রংপুরের আসনটি আসলে জোটের নিয়ম অনুযায়ী জাপার ছিল, এরশাদ সাহেবের আসন। জোটগত সিট বন্টনে এটা জাপার ছিল।

তিনি বলেন, এখন জাপা সংসদে বিরোধীদলের আসনে। এখন তারা আলাদাভাবে নির্বাচনে আসলে আসতে পারে, সেটা তাদের ব্যাপার। আর যদি জোটগতভাবে আমাদের কাছে আসনটি চান, তখন আমরা বিবেচনা করবো। এই মুহূর্তে আমাদের প্রার্থী আছে। যতক্ষণ পর্যন্ত আলোচনা না হয়, ততক্ষণ পর্যন্ত কিছু বলা যাচ্ছে না। তারাও কোনো আবেদন করেননি। তাই এই ব্যাপারে কিছু বলা যাচ্ছে না।

মহাসড়কের চাঁদাবাজির পাশাপাশি টোল আদায় বাড়তি ভোগান্তির কারণ হবে কি-না জানতে চাইলে মন্ত্রী বলেন, আগে যেতেন চার ঘণ্টায়, এখন যাচ্ছেন তিন ঘণ্টায়, সময় বাঁচবে এখানে লসের কোনো কারণ নেই। আর সমঝোতা স্বারক স্বাক্ষর হলো, এটা চুক্তি পর্যন্ত গড়াতে অনেক সময় লাগবে। এখনও টোলের বিষয়টি নির্ধারণই হয়নি। কাজেই এটা ডাবল কি ট্রিপল হবে কি করে এটা অনুমান করব। টোল নির্ধারণের প্রাথমিক কোনো আলাপ আলোচনা পর্যন্ত হয়নি। কাজেই এ নিয়ে আগাম মন্তব্যের কোনো কারণ নেই।