ঢাকা সোমবার, ২১শে অক্টোবর ২০১৯, ৭ই কার্তিক ১৪২৬


‘প্রধানমন্ত্রীর নির্দেশে ছাত্রলীগকে পরিচালিত হবে!


১৫ সেপ্টেম্বর ২০১৯ ২০:১৯

আপডেট:
২১ অক্টোবর ২০১৯ ১৪:৫৫

চাঁদাবাজ ও টেন্ডারবাজদের বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত হওয়ার সঙ্গে সঙ্গেই ব্যবস্থা নেওয়ার ঘোষণা দিয়েছে ক্ষমতাসীন আওয়ামী লীগের ছাত্রসংগঠন বাংলাদেশ ছাত্রলীগের নতুন নেতৃত্ব।

রবিবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যানটিনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে একথা জানান সদ্য দায়িত্ব নেওয়া ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতি আল নাহিয়ান খান জয়।

তিনি বলেন, ছাত্রলীগের কারও বিরুদ্ধে যদি চাঁদাবাজি বা টেন্ডারবাজির অভিযোগের প্রমাণ পেলে এবং তারা যদি ছাত্রলীগের সুনাম নষ্ট করে তাহলে সঙ্গে সঙ্গেই তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

নাহিয়ান বলেন, ‘প্রধানমন্ত্রীর নির্দেশে ছাত্রলীগকে পরিচালিত করব। তিনি যেভাবে বলবেন, ঠিক সেভাবেই ছাত্রলীগ চলবে। কোনো টেন্ডারবাজ বা চাঁদাবাজের বিরুদ্ধে কোনো প্রমাণ পেলে সঙ্গে সঙ্গেই ব্যবস্থা গ্রহণ করব।’

ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য বলেন, ‘আমাদের সামনে সবচেয়ে বড় চ্যালেঞ্জ হচ্ছে আগামী ১০ মাসের মধ্যে সবগুলো কমিটি গঠন করে একটি সুন্দর সম্মেলন উপহার দেওয়া। ছাত্রলীগকে নিয়ে যাতে সাংবাদিকরা কোনো নেতিবাচক প্রশ্ন করতে না পারেন, আমরা সেই পর্যায়ে ছাত্রলীগকে নিয়ে যাব। এটা বাস্তবায়ন করতে পারলে আমরা খুশি থাকব।’

এর আগে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের উন্নয়নকাজে চাঁদা দাবিসহ নানা অভিযোগ ওঠায় ছাত্রলীগের দায়িত্ব নেওয়ার এক বছরের মাথায় সভাপতি ও সাধারণ সম্পাদক পদ থেকে রেজওয়ানুল হক চৌধুরী শোভন ও গোলাম রাব্বানীকে সরিয়ে দেওয়া হয়।