ঢাকা শনিবার, ৭ই ডিসেম্বর ২০১৯, ২৪শে অগ্রহায়ণ ১৪২৬


নতুন কমিটিতে যোগ্যদের মূল্যায়ণ করেছি: মেহেদী হাসান


১৩ নভেম্বর ২০১৯ ০৪:৩০

আপডেট:
১৩ নভেম্বর ২০১৯ ০৪:৪২

সাম্প্রতিক ঢাকা মহানগর দক্ষিণের অন্তর্গত বিভিন্ন থানা ছাত্রলীগের কমিটি ঘোষণা নিয়ে চলছে বিভিন্ন আলোচনা সমালোচনা।
এবিষয়ে মহানগর সভাপতি মেহেদী হাসান  বলেন, ইতোমধ্যে বেশিরভাগ থানা কমিটির নতুন নেতৃত্ব ঘোষণা করেছি।

মেহেদী হাসান  দৈনিক আমাদের দিনকে  বলেন, সংগঠনের মাঠ পর্যায় থেকে উঠে আসা, সৎ, দক্ষ, যোগ্য নেতাদের বাছাই করা হয়েছে। যারা মুক্তিযুদ্ধের পক্ষে এবং আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার পক্ষে বিগত সময়ে মাঠে ভূমিকা রেখেছেন এমন নেতারাদের দায়িত্ব দিয়েছি।
তিনি আরো বলেন, জামায়াত-শিবির, বিএনপি বা মাদকের সঙ্গে জড়িত এমন কেউ পদ নেতা বানানো হয়নি। অতীতে যারা বিতর্কিত কাজের সঙ্গে সম্পৃক্ত ছিল, মামলার আসামী এমন কেউ এবার নেতৃত্ব আনা হয়নি বলে দৃঢ়তা ব্যক্ত করেছেন মেহেদী হাসান।
তিনি এসময় আরো বলেন, সাম্প্রতিক কমিটি ঘোষণা কেন্দ্র করে একটি মহল আমার বিরুদ্ধে অপ্রচার চালাচ্ছে।এসব অভিযোগ মিথ্যা উদ্দেশ্যমূলক বলে দাবি করেন সভাপতি মেহেদী হাসান। এছাড়া তিনি আরো বলেন, মেয়াদোর্ত্তীণ কমিটি গুলো ভেঙ্গে আমরা সংগঠনকে গতিশীল করার চেষ্টা করছি।যা বিগত কমিটি এক সাথে এতগুলো কমিটি একসাথে ভাঙ্গতে পারেনি যা আমরা করে দেখিয়েছি।
তিনি অভিযোগ ব্যাপারে বলেন, নতুন কমিটি হলে সবাইকে এক সাথে মূল্যায়ণ করা সম্ভব হয়ে ওঠেনা, কাঙ্খিত মূল্যায়ণ না হলে পদ প্রত্যাশীদের বিভিন্ন রাগ ক্ষোভ থাকে এটা স্বাভাবিক এবং পজিটিভ হিসেবে আমরা নিয়েছি।
এসময় তিনি বর্তমান এবং সাবেক ছাত্রলীগ নেতা ও সাংবাদিকদের সহযোগিতা চান।

২০১৮ সালের ৩১ জুলাই ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির পাশাপাশি দুই মহানগর ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের কমিটির অনুমোদন দেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের তাদের নাম ঘোষণা করেছিলেন।